Everyday 10 to 5pm except Monday. Friday 3-5 pm

International Conference on ‘Genocide of 1971: Golden Jubilee of Bangladesh and Birth Centenary of Bangabandhu Sheikh Mujibur Rahman’

আগামী ০৮-০৯ অগ্রহায়ণ ১৪২৬ বাংলা, ২২-২৩ নভেম্বর ২০১৯, গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা কেন্দ্রের (১৯৭১ : গণহত্যা-নির্যাতন আর্কাইভ ও জাদুঘর ট্রাস্টের তত্ত্বাবধানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের একটি বিশেষ প্রকল্প) উদ্যোগে একটি আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করা হয়েছে। গণহত্যার পর: বাংলাদেশের সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (Genocide of 1971: Golden Jubilee of Bangladesh and Birth Centenary of Bangabandhu Sheikh Mujibur Rahman) শীর্ষক দুইদিন ব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনটি অনুষ্ঠিত হবে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ, কবি শামসুর রাহমান ও শহিদ মুনীর চৌধুরী মিলনায়তনে।

২২ নভেম্বর ২০১৯ সকাল ১০ টায় উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ, এমপি। স্বাগত বক্তব্য রাখবেন আয়োজক কমিটির আহবায়ক শিল্পী হাশেম খান, মূল প্রবন্ধ উপস্থাপন করবেন অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক।

সম্মেলনে ইতালি, কম্বোডিয়া, তুরষ্ক, মায়ানমার, যুক্তরাজ্য, ভারত ও বাংলাদেশ থেকে গবেষকবৃন্দ যোগ দেবেন। অনুষ্ঠানটির সহযোগী আয়োজক বাংলাদেশের গণমুখী ও অসাম্প্রদায়িক ইতিহাস চর্চার জাতীয় প্রতিষ্ঠান বাংলাদেশ ইতিহাস সম্মিলনী। সম্মিলনীর সদস্য, বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও লেখকগণ এই সম্মেলনে অংশগ্রহণ করবেন।

শনি